আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ║১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পেঁয়াজের বাজারে চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান

দেশচিন্তা নিউজ ডেস্ক:
চট্টগ্রামের খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান চালাচ্ছে।

আজ মঙ্গলবার ০১ অক্টোবর ১১টার সময় পরিচালিত অভিযানে নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এবং মো. আশরাফুল আলম। অভিযানে মেসার্স শাহজালাল ট্রেডার্স, বাগদাদী করপোরেশন,  খাতুনগঞ্জে পেঁয়াজের আড়তদার মেসার্স হাজী অছিউদ্দিন সওদাগর, মেসার্স আবদুল আউয়াল,এবং এসএন ট্রেডার্সে পেঁয়াজের ক্রয় ও বিক্রয়মূল্য খতিয়ে দেখা হয়।

ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, মিয়ানমারসহ বিভিন্ন দেশ থেকে আসা খাতুনগঞ্জে পেঁয়াজের আড়তগুলোতে পেঁয়াজ ক্রয়মূল্যের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করা হচ্ছিলো। কয়েকটি আড়ত মিয়ানমারের পেঁয়াজ ৪২ টাকায় কিনলেও বিক্রি করেছে ৭৫-৮০ টাকায়। কয়েকটি আড়ত গত মাসে ভারতের পেঁয়াজ ৪২ থেকে ৬০ টাকায় কিনলেও এখন বিক্রি করছে ৯০ টাকায়। তিনি জানান, পেঁয়াজের দাম নিয়ে অস্থিরতা চলছে। চট্টগ্রামের বাজারেও এর প্রভাব পড়েছে।

তিনি বলেন, প্রথম দিনের অভিযানে আমরা পেঁয়াজের আড়তদারদের সতর্ক করেছি। পেঁয়াজের দাম কৃত্রিমভাবে যাতে না বাড়ানো হয়, সেদিকে ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করেছি। তারাও আমাদের সঙ্গে একমত হয়েছেন। কিছু সীমাবদ্ধতার কথা বলেছেন। আমদানিকারকেরা পেঁয়াজের দাম তাদের কাছ থেকে বাড়তি নিচ্ছেন বলে অভিযোগ করেছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ