আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের উদ্যোগে আবদুল্লাহ হারুন আখনজির শোক সভায় জাফরুল হাসান- দলের নেতাকর্মীদের দু:সময়ে আবদুল্লাহ হারুন আখনজি সব সময় পাশে থাকতেন

দেশচিন্তা নিউজ ডেস্ক:
প্রধান অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও কেন্দ্রীয় শ্রমিক দলেল সাবেক সাধারণ সম্পাদক জাফরুল হাসান বলেছেন, শ্রমিক দলের কেন্দ্রীয় সদস্য আবদুল্লাহ হারুন আখনজি শুধু নন্দিত নেতা ছিলেন না তিনি ছিলেন তৃণমূল পর্যায়ের নেতা। দল ও দলের নেতাকর্মীদের দু:সময়ে তিনি সব সময় পাশে থাকতেন। এ গুণী ব্যক্তি আমাদের মাঝে তার কর্মের গুণে বেঁচে থাকবেন। দল ও দেশের বিভিন্ন সংকটকালে তার সাহসী ভূমিকা বিএনপি নেতাকর্মীরা আজীবন স্মরণ রাখবে। আজ ২৮ সেপ্টেম্বর বিকাল ৩ টায় নাসিমনভবনস্থ দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের আয়োজিত শ্রমিক দলের কেন্দ্রীয় সদস্য আবদুল্লাহ হারুন আখনজির শোক এ কথা বলেন। এতে তিনি আরো বলেন, শ্রমিক দলের কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম আখন্দ খুব সাধারণ জীবন যাপন করতেন। রাজনীতিবিদদের কাছে মানুষ যে ধরনের জীবন যাপন আশা করে শ্রমিক দলের কেন্দ্রীয় সদস্য আবদুল্লাহ হারুন আখনজি ছিলেন তার থেকে ব্যতিক্রম। তিনি শ্রমিক ভাইবোনদের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। তিনি নেতাকর্মীদের দু:সময়ে পাশে থাকেতেন।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, দেশে আজ স্বৈরাশাসকের শাসন চলছে। বিরোধী দলের নেতাকর্মীদের উপর ফ্যাসিষ্ট কায়দায় নিপীড়ন নির্যাতন চালাচ্ছে এবং গায়েবী মামলা দিয়ে গণ গ্রেফতার করছে। প্রতিটি এলাকায় এলাকায় পুলিশী তান্ডবে বিরোধী দলের নেতাকর্মীদের ঘরছাড়া হয়েছে। তারপরও প্রতিটি বাড়ীতে বাড়ীতে পুলিশী তল্লাশী চালিয়ে পরিবার পরিজনকেও হয়রানী করছে। ডা. শাহাদাত আরো বলেন, সরকার একদিকে নির্বাচনের কথা বললেও অন্যদিকে একদলীয় নির্বাচনের পাঁয়তারা করছে। তিনি বিএনপির নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবী জানান। ডা. শাহাদাত আরো বলেন, মরহুম আবদুল্লাহ হারুন আখনজি একজন স্বজ্জন ব্যক্তি ছিলেন। আমরা আজ স্মরণ সভা থেকে মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং পরিবারের প্রতি সমাবেদনা জানাচ্ছি। বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন। আরো বক্তব্য রাখেন নগর বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, শ্রমিক দল নেতা স.ম. জামাল, মো. ইদ্রিস মিয়া, শেখ নুরুল্লাহ বাহার, আলহাজ্ব জাকির হোসেন, শাহনেওয়াজ চৌধুরী মিনু, সফিকুর রহমান মজুমদার, আবদুল বাতেন, মো. জসিম, আবু বক্কর চৌধুরী, মো. জসিম, আবুল কালাম আজাদ, এম আর মঞ্জু, মো. আলতাফ, মো. ফরিদ, মো. বিপ্লব, নুরন্নবী, মোস্তফা কামাল পাশা, মোমতাজ মিয়া, মো. কবীর, মো. শফি, মো. রফিক, মো. আলী, মো. রফিক, মো. দেলোয়ার, মজিবুর রহমান, মো. হাসেম, মো. আরিফ, অপু সিংহ, ডলি চৌধুরী, লাকি আকতার প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ