আজ : রবিবার ║ ২৮শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ২৮শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ║১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ║ ৮ই জিলকদ, ১৪৪৪ হিজরি

সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জেরে রাতের আঁধারে ২ শত চারাগাছ কেটে ফেলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

পূর্ব শত্রুতার জেরে চট্টগ্রামের সাতকানিয়ায় রাতের আঁধারে প্রায় ২’শ টি চারাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার (১৭ এপ্রিল) রাতের অন্ধকারে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা খোন্দকার পাড়ার ফোরক আহমদের নিজ জমিতে এ ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘদিন থেকে পূর্ব শত্রুতার জেরে একটি মহল নানাভাবে হয়রানি করে আসছে ফোরক আহমদের পরিবারকে।ফোরক আহমেদের ছেলেরা শহরে থাকার সুবাদে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে মহলটি।এমনকি শখের বশে ফোরক আহমদের নিজ জমিতে রোপণ করা প্রায় ২’শ টি চারাগাছ রাতের অন্ধকারে কেটে দিলো দূর্বৃত্তরা।কে বা কারা এই কাজ করেছে জানা না গেলেও স্থানীয়দের অভিযোগ পূর্ব শত্রুতার জেরে এসব কাজ করেছে পার্শ্ববর্তী একটি মহল।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত ফোরক আহমদের ছেলে এনামুল হক মিঠু দেশচিন্তাকে বলেন, আমার বাবা দীর্ঘদিন যাবৎ অসুস্থ। আমার মা ও গত দুমাস আগে স্টোক করেছেন এবং তিনি এখনও চিকিৎসাধীন। বাবার অবসর সময়গুলো বৃক্ষরোপণ সহ সামাজিক কর্মকান্ড, পারিবার পরিজনদের নিয়ে কাটান। বাবার এ বৃদ্ধ সময়ে দূর্বৃত্তদের সমাজ ও রাষ্ট্র বিরোধী এসব কার্যকলাপ বাবাকে সহ আমাদের পুরো পরিবারকে আহত এবং ব্যথিত করেছে। রাতের অন্ধকারে যাঁরা দুশমনি করে গাছ কেটে দেয় তারা সমাজ ও রাষ্ট্রের শত্রু। তাদের বিরুদ্ধে এখনই সোচ্চার না হলে ভবিষ্যতে আরও ভয়ংকর রূপ নিবে।

তিনি আরও বলেন, যেহেতু আমরা কাউকে দেখিনি তাই সুনির্দিষ্ট কারো বিরুদ্ধে এখনো পর্যন্ত মামলা করিনি।তবে আমরা শীগ্রই এই বিষয়ে প্রশাসনের আশ্রয় নিব।

ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আমিন শফি বলেন, ঘটনাটি আমি শুনেছি,ওনারা শহরে থাকায় দীর্ঘদিন থেকে শত্রুতা চালিয়ে যাচ্ছে নিকটবর্তী একটি মহল।তবে কে বা কারা করেছে এই বিষয়টি আমরা শীগ্রই খতিয়ে দেখছি এবং চেয়ারম্যান মহোদয়ের সাথে আলাপ আলোচনা করে যথাযথ পদক্ষেপ নিব।

তবে এ বিষয়ে জানতে চাইলে কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী বলেন, এই বিষয়ে আমাকে কেউ জানায়নি এবং আমি শুনি নাই।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তোজ জোহরা দেশচিন্তাকে বলেন, এই বিষয়ে আমি অবগত নই।ভোক্তভোগীদের উচিৎ আইনের আশ্রয় নেওয়া।আইন অবশ্যই তাদের সহযোগিতা করবে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরফাত দেশচিন্তাকে বলেন, এই বিষয়ে আমাদের নিকট এখনো কোন অভিযোগ আসেনি।অভিযোগ আসলেই আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ