আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

তামাকুমন্ডি লেইন বণিক সমিতির উদ্যোগে অগ্নি প্রতিরোধ ও উদ্ধার বিষয়ক মতবিনিময়

দেশচিন্তা ডেস্ক : তামাকুমন্ডি লেইন বণিক সমিতির উদ্যোগে ১৯ মার্চ বিকাল ৫ টায় ঘটিকায় নন্দনকানন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে সমিতির কার্যালয়ে অগ্নি প্রতিরোধ ও উদ্ধার বিষয়ক মতবিনিময় সংগঠনের সভাপতি সরওয়ার কামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ কবির দুলালের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোঃ আবদুল হালিম ও সহকারী পরিচালক আবদুল মালেক। আরো উপস্থিত ছিলেন নন্দনকানন ফায়ার ষ্টেশনের ইনচার্জ মোঃ আলী ও সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ ফারুক আজম, সহ সভাপতি মোঃ সেলিম, সহ-সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, অর্থ সম্পাদক শওকত আজিজ, প্রচার সম্পাদক ওমর ফারুক, সমাজ কল্যাণ সম্পাদক জসিম উদ্দিন, সাহিত্য প্রকাশনা সম্পাদক ছাদেক হোসাইন, ধর্মীয় সম্পাদক মাঈনুদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মিনহাজ উদ্দিন, নির্বাহী সদস্য মিনহাজুল আবেদীন, আব্দুর ছফুর নয়ন, সাদ্দাম হোসেন, আরিফ চৌধুরী, বিভিন্ন মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, অগ্নি প্রতিরোধে সকলকে সচেতন থাকতে হবে। গুদামে গুদামে সরাসরি বিদ্যুৎ এর লাইন না দিয়ে প্লাগ দিয়ে আলাদা লাইনের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার হবে। প্রয়োজনে প্রতিটি মার্কেটে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হইবে। প্রত্যেক মার্কেটের নিরাপত্তা প্রহরীদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে। পর্যাপ্ত পরিমাণ অগ্নি নির্বাপক যন্ত্রপাতি মওজুদ রাখতে হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ