আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

বিনোদনের রঙ আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত

দেশচিন্তা ডেস্ক : বিনোদনের রঙ আয়োজিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন আলোচনা, কবিতা ও গানের মাধ্যমে পালিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক নাজিম উদ্দিন শ্যামল।

বিনোদনের রঙ উপদেষ্টা মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে ও বিনোদনের রঙ সম্পাদক ও প্রকাশক নাসির হোসাইন জীবনের সঞ্চালনায় সম্মানিত অতিথি ছিলেন সাবেক কমান্ডার, ব্যাংকার ও কলামিষ্ট গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বিনোদনের রঙ প্রধান সম্পাদক আলী আহমেদ শাহীন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ভাইস প্রেসিডেন্ট ও বিনোদনের রঙের উপদেষ্টা ইঞ্জিনিয়ার জাবেদ আবসার চৌধুরী, বিজয় ‘৭১ সভাপতি সজল চৌধুরী, চট্টগ্রাম মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, দৈনিক ইনফো বাংলা নির্বাহী সম্পাদক এম এ এ ওমর ফারুক সিকদার, বিশিষ্ট সংগীত শিল্পী ও গবেষক ইকবাল হায়দার, কবি ও গীতিকার এনায়েত হোসেন পলাশ, গ্রীন লিফ লাইফ স্টাইল ম্যাগাজিনেের সম্পাদক ও প্রকাশক তসলিম হাসান হৃদয়।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস। রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা আর জাতির পিতার আদর্শকে ধারণ করে জাতি এগিয়ে যাক ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে, নোঙর ফেলুক বঙ্গবন্ধুর ‘সোনার বাংলায়’। জাতির পিতার ঐন্দ্রজালিক নেতৃত্ব এবং সম্মোহনী ব্যক্তিত্ব সমগ্র জাতিকে একসূত্রে গ্রথিত করেছিল। যার ফলে আমরা পেয়েছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বিকাশ ঘটেছে বাঙালি জাতিসত্তার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ