আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

তিন প্রকল্প নিয়ে সমন্বয় সভায় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন- প্রকল্প এলাকায় যানজট নিরসনে সমন্বতি ডিজাইন প্রণয়ন জরুরি

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ফৌজদারহাট হতে পতেঙ্গা পর্যন্ত চট্টগ্রাম সিটি আউটার রিং রোড নির্মান, পতেঙ্গায় বিশ্ব মানের পর্যটন কেন্দ্র ও লালখান বাজার হতে এয়ারপোর্ট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেস ওয়ে নির্মান এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন দেশের প্রথম নির্মিত কর্নফুলি নদীর তলদেশে টানেল নির্মান প্রকল্পের সমন্বয় সভা সিডিএ সম্মেলন কক্ষে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের সভাপত্বিতে অনুষ্ঠিত হয়েছে।
সম্বনয় সভায় উল্লেখিত তিনটি প্রকল্পের সংযোগ স্থল কাছাকাছি হওয়ায় এর ডিজাইন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জনসাধাারন ও যানবাহন চলাচলে সহজীকরন করার লক্ষ্যে প্রকল্প সমূহের প্রবেশ এবং বাহির পথের সুবিধা অসুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনাতে টানেল নির্মান কর্তৃপক্ষ এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রাম সিটি আউটার রিং রোডের সাথে টানেলের সংযোগ নিয়ে একটি এনিমেশন উপস্থাপন করেন। এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম তাঁর বক্তব্যে বলেন, নির্মাণ কাজের এলাকায় ভবিষ্যতে ট্রাফিক চাহিদার কথা বিবেচনা করে সুপ্রস্থস্ত এপ্রোচ রোড, ওভারপাস, আন্ডারপাস এবং পার্কিং এরিয়ার জন্য পর্যাপ্ত জায়গা রেখে আলোচ্য প্রকল্প সমূহকে সমন্বয় করে প্রকল্পসমূহের সংযোগ স্থানটির একটি বিস্তারিত ডিজাইন প্রনয়নের বিষয়ে গুরুত্বারোপ করেন। সভায় উপস্থিত সকলে সিডিএ চেয়ারম্যানের প্রস্তাবনায় একমত পোষন করেন এবং টানেল কর্তৃপক্ষ অতি দ্রুত এই বিষয়ে একটি ডিজাইন প্রনয়নে সম্মতি দেন। সভায় টানেল নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ, উপ-প্রকল্প পরিচালক প্রকৌশলী রবিউল ইসলাম, কর্নফুলি টানেল নির্মান প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠান এর টিম লিডার গেবিন স্ট্রিড, ডেভিড লি কার্ন এবং ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি পেং মিং, ইয়াং মেং এবং সিডিএ প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজি হাসান বিন সামশ, প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান, উপসচিব অমল গুহ , সিটি আউটার রিং রোড প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের টিম লিডার জোসে এসপাইনস সহ সিডিএ এর উর্ধ্বতন কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ