আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অক্ষরবৃত্ত প্রকাশনীর শিশুসাহিত্য পান্ডুলিপি পুরস্কার পেয়েছে পাঁচ লেখক

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রামের সৃজনশীল প্রকাশনী অক্ষরবৃত্ত প্রকাশনের ‘শিশুসাহিত্য পান্ডুলিপি পুরস্কার-২০১৮’ পেয়েছেন পাঁচ লেখক। প্রথমবারের মতো পাঁচটি শাখায় এ পুরস্কার ঘোষণা করা হয়। রবিবার এ পুরস্কার ঘোষণা করে অক্ষরবৃত্ত প্রকাশন।
পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধ/জীবনী শাখায় সৈয়দা আঁখি হক, মুক্তিযুদ্ধের কিশোর উপন্যাসে রমজান আলী মামুন, কিশোর কবিতায় লিয়ন আজাদ, শিশুতোষ রূপকথার গল্পে আহমেদ মাওলা ও ভৌতিক গল্পে সুমাইয়া বরকতউল্লাহ্।
অক্ষরবৃত্ত প্রকাশনের স্বত্বাধিকারী ও প্রকাশক আনিস সুজন বলেন, শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনার লক্ষই ছিল আমাদের এই আয়োজন। সারাদেশ থেকে অনেক ভালো ভালো পান্ডুলিপি জমা পড়েছিল এ প্রতিযোগিতায়।
দেশের খ্যাতিমান সাহিত্যিকরা নিজ নিজ শাখায় বিচারকের দায়িত্ব পালন করেছেন। শিশু-কিশোর উপযোগী পাঁচটি বিভাগে মৌলিক লেখার জন্য এ পুরস্কার দেওয়ার ঘোষণার পর পান্ডুলিপি জমা পড়ে প্রায় ৩০০টি। কয়েক ধাপে বাছাই শেষে পাঁচটি পান্ডুলিপি নির্বাচন করা হয়েছে। পুরস্কারপ্রাপ্ত পান্ডুলিপিগুলো বই আকারে প্রকাশ করা হবে ২০১৯ বইমেলায়। একই সঙ্গে পুরস্কারপ্রাপ্ত পাঁচ বইয়ের মোড়ক উন্মোচন ও লেখকদের ক্রেস্ট এবং সনদ প্রদান করা হবে।
অক্ষরবৃত্ত চট্টগ্রাম বইমেলা-২০১৮ এর শ্রেষ্ঠ প্রকাশনার পুরস্কার পায় শিশুসাহিত্যিক রমজান আলী মামুনের লেখা ‘আমার জন্মভূমি বাংলাদেশ’ বইটির জন্য এবং স্টলে দ্বিতীয় পুরস্কার অর্জন করে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ