আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২০৯ জন আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২০৯ জন আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১০১২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯০৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হয়ে বাড়ি যাননি। এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৪২ জন।
১৪ এপ্রিল  মঙ্গলবার দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা এ তথ্য জানান।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮০৪টি। তবে আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯০৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১২৮ জনের।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ৫ হাজার ৮৩ জন। এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিনে আছেন ৯০ হাজার ৫৮১ জন। ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৪২৯ জনকে। আর মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৬১৮ জন।
গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন ১ হাজার ৩৯ জন। সব মিলিয়ে মোট ৬৪ হাজার ৩১৫ জন কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন।
তিনি বলেন, সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৪৮৮ টি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টিন সেবা দেওয়া যাবে ২৬ হাজার ৩৫২জনকে।
গত ২৪ ঘণ্টায় ৮৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সব মিলিয়ে আইসোলেশনে আছেন ৩৮৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ৫ জন আইসোলেশনে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ