আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রেজাউল-শাহাদাতসহ মনোনয়নপত্র বৈধ ৭ জনের

চট্টগ্রাম সিটি করোপারেশন (চসিক) নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন ও জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠের মনোনয়নপত্র গৃহীত হয়েছে। যাচাই-বাছাইয়ে পর ৯ জন মেয়র পদপ্রার্থীর মধ্যে সাত জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রবিবার (১ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান নেতৃত্বে একটি দল মনোনয়ন যাচাই-বাছাইয়ের কাজ করছেন।

শুরুতে মেয়র প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই করা হয়। ভোটারদের অজান্তে তাদের স্বাক্ষর নকল করে মনোনয়ন ফরমের সঙ্গে জমা দেওয়ায় দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন, খোকন চৌধুরী ও তানজিল আবেদিন।

বৈধতা পাওয়া বাকি প্রার্থীরা হলেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ।

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন,স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন ফরমের সঙ্গে ৩০০ জন ভোটারের স্বাক্ষর নিয়ে জমা দিতে হয়। দুই প্রার্থী ভোটারের স্বাক্ষরের তালিকা জমা দিয়েছেন। দৈবচয়নের মাধ্যমে ৫ জন ভোটার নির্ধারণ করে যাচাই করতে গিয়ে দেখা গেছে তিন জনের স্বাক্ষর তাদের কাছ থেকে নেওয়া হয়নি। এ কারণে ওই দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

এবার মেয়র পদে ১১ জন ফরম নিয়েছিলেন। এর মধ্যে ৯ জন ফরম জমা দিয়েছিলেন। সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে ২২০ জন ফরম দাখিল করেছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৯ জন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে ৫৮ জন মনোনয়ন ফরম দাখিল করেছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ