আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ║১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দৈনিক চট্টগ্রাম পোস্টের অনলাইন ভার্সন উদ্ভোধনে বক্তারা- গণমাধ্যমের সংকট কাটিয়ে জাতীয় উন্নয়ন অগ্রযাত্রায় শতভাগ ভুমিকা নিশ্চিত করতে হবে

 

দেশচিন্তা নিউজ ডেস্ক:

দৈনিক চট্টগ্রাম পোস্টের অনলাইন ভার্সন উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশিষ্ট সমাজসেবক ও সংগঠক মোছলেহ উদ্দিন মোহাম্মদ বদরুলের সভাপতিত্বে ও দৈনিক চট্টগ্রাম পোস্টের সম্পাদক সৈয়দ তারেকুল আনোয়ারের স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজের মাননীয় অধ্যক্ষ ও বিশিষ্ট কলামিষ্ট প্রফেসর ফজলুল হক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বাংলাদেশ ফেডরেল সাংবাদিক ইউনিয়নে (বিএফইউজে) এর সহ-সভাপতি ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চেীধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, জে এসডি নেতা শহিদ উদ্দিন মাহমুদ স্বপন। চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে গত ২৯ সেপ্টেম্বর শনিবার বিকেল ০৩ টায় অনুষ্ঠিত উদ্ভোধনী অনুষ্ঠানে আবৃত্তিশিল্পী দিলরুবা খানমের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতকানিয়া পৌর মেয়র কবি মোহাম্মদ জোবায়ের, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান তৌহিদ আলম বাবু আওয়ামী নেতা আফতাব উদ্দিন চৌধুরী, নাগরিক ঐক্যের জেলা আহ্বায়ক সোহরাব হোসেন, বাসদ নেতা মহিন উদ্দিন, সাবেক চাকসু সদস্য কামাল উদ্দিন, কালধারা সম্পাদক শাহ আলম নিপু, ইঞ্জিনিয়ার মো: হারুন, সমাজসেবক সরওয়ার হোসেন, মোহাম্মদ মূছা চৌধুরীসহ চট্টগ্রামের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এতে সংবর্ধনা প্রদান করা হয় চট্টগ্রাম ফটিকছড়ির কৃতিসন্তান আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে (আইএমও) সম্প্রতি বাংলাদেশ হয়ে স্বর্ণপদকপ্রাপ্ত আহমেদ জাওয়াদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে চট্টগ্রামের নৃত্যরম একাডেমীর সদস্যগণ বৃন্দ নৃত্য পরিবেশন করেন।

প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে লাখো শহীদের রক্তে রঞ্জিত মহান স্বাধীনাতার সুফল বাংলার সাধারণ মানুষের ঘরে পৌঁছে দিতে বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ ও জাতি হিসেবে রূপান্তর করার যে প্রত্যয় ঘোষণা করেছেন এর সফল বাস্তবায়নে জঙ্গি-সন্ত্রাস নির্মূলসহ দারিদ্র্য, অশিক্ষা, কূপমন্ডুকতা, সংকীর্ণতা, পশ্চাদপদতাসহ অন্ধকার যুগের অবসান ঘটিয়ে প্রজন্মের সন্তানদের মুক্ত মনে জ্ঞানের আলোয় আলোকিত হতে সাংবাদিক সমাজের ভূমিকা অপরিসীম। এই পত্রিকার সম্পাদক সৈয়দ তারেকুল আনোয়ারের সাথে আমার ব্যাক্তিগত সম্পর্ক রয়েছে, তাই আমি মনে করি তার পরিচালিত পত্রিকায় মুক্তমনের ও প্রগতিশীল সাংবাদিকরা কাজ করবে। তাহলেই এই পত্রিকা চট্টগ্রামের গণ মানুষের মুখপত্র হিসেবে পরিচিত লাভ করবে।

বিএফইউজে এর সহ-সভাপতি ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চেীধুরী বলেন, গণমাধ্যমের স্বাধীনতা প্রকৃতই সাংবাদিকের স্বাধীনতা হওয়া উচিত, সংবাদপত্র বা অনলাইনের মালিকের নয়। তিনি বলেন, সাংবাদিকের কন্ঠ যারা রোধ করতে চায় কিংবা যারা গণমাধ্যমের দায়িত্বে থেকেও হলুদ সাংবাদিকতা করেন, প্রতিক্রিয়াশীল শক্তির হয়ে কাজ করেন তারা গণমাধ্যমের শক্র, জাতীয় শক্র। গণমাধ্যমের সংকট কাটিয়ে জাতীয় উন্নয়ন অগ্রযাত্রায় শতভাগ ভুমিকা নিশ্চিতে সংসদে সাংবাদিকসহ প্রতিটি পেশার প্রতিনিধিত্ব দাবি করেন পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী।

দৈনিক চট্টগ্রাম পোস্টের সম্পাদক সৈয়দ তারেকুল আনোয়ার বলেন, দৈনিক চট্টগ্রাম পোস্ট চট্টগ্রামের মাটি ও মানুষের কথা বলবে। কোন ধরনের লেজুড়ভিত্তিক সংবাদ প্রকাশ থেকে এই পত্রিকা বিরত থাকবে। সুতারাং দলমত নির্বিশেষে সকলের মতামত গ্রহণের সুযোগ দিতে সার্বক্ষণ চেষ্টায় থাকবে।
অধ্যক্ষ ও বিশিষ্ট কলামিষ্ট প্রফেসর ফজলুল হক বলেন সাংবাদিকরা সবসময় সত্যনিষ্ট সংবাদ পরিবেশনে সবসময় সচেতন থাকবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বাংলাদেশের উন্নয়নসহ বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করলে এই পত্রিকা চট্টগ্রামের জনপ্রিয় হয়ে উঠবে। এই পত্রিকার যে কোনপ্রকার সহযোগিতার প্রয়োজন হলে আমরা তা করতে চেষ্টা করবো।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ