আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

করোনায় আক্রান্ত হয়ে ব্রিটিশ-বাংলাদেশির মৃত্যু

যুক্তরাজ্যে ঘাতক ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে আরেক ব্রিটিশ-বাংলাদেশি মারা গেছেন। তিনি পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে বসবাস করতেন। দ্য রয়েল লন্ডন হাসপাতালে গত ৮ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে শুক্রবার ভোরে মারা যান ৬৬ বছর বয়সী ঐ ব্যক্তি।

পারিবারিক গোপনীয়তা রক্ষার কারণে মৃত ব্যক্তির নাম ও বিস্তারিত তথ্য প্রকাশ করা সম্ভব না হলেও তিনি যে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক এবং সিলেটের অধিবাসী ছিলেন বিশ্বস্ত সূত্রে তা নিশ্চিত হওয়া গেছে। ৬ মাস আগে তিনি বাংলাদেশ সফর করেছিলেন বলেও জানা গেছে। ৮ দিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

মৃতের মরদেহ রয়েল লন্ডন হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে কিভাবে কখন হস্তান্তর করা হবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে দ্য রয়েল লন্ডন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে এক ব্রিটিশ-বাংলাদেশির মৃত্যুর খবরে লন্ডনের প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সবাই স্বাস্থ্যবিষয়ক সচেতনতার পাশাপাশি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছেন। ভবিষ্যত খাবার সংকট মোকাবিলায় নিজেদের খাবার মজুত করতে অনেকেই মার্কেটে ভিড় জমাচ্ছেন। পূর্ব লন্ডনসহ সারা ব্রিটেনের সুপার স্টোরগুলোতে ইতোমধ্যে স্যানিটাইজার, মাস্ক, হ্যান্ডওয়াশ, টিস্যু ও প্যারাসিটামলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সংকট সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত ব্রিটেনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭৯৮ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১১ জন। এরমধ্যে দু’জন ব্রিটিশ-বাংলাদেশি। এর আগে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী যুক্তরাজ্যের তৃতীয় ব্যক্তি ছিলেন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী আরেক ব্রিটিশ-বাংলাদেশি। যিনি ৫/৬ বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে। সম্প্রতি ইতালিতে বেড়াতে গিয়ে করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছিলেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ