আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রেললাইনের ওপর ট্রাক বিকল হয়ে দুর্ভোগ ৩ ঘণ্টা

মৌলভীবাজারের কুলাউড়ায় ঢাকা-সিলেট রেললাইনের ওপর বিদ্যুতের খুঁটিবোঝাই একটি ট্রাক এক্সেল ভেঙে বিকল হয়ে পড়ে। ফলে ট্রেন চলাচলে বিঘ্নিত হয়। ১৯ ফেব্রুয়ারি বুধবার দুপুর আড়াইটার দিকে কুলাউড়া-গাজীপুর সড়কের স্কুল চৌমুহনা এলাকার রেল ক্রসিংয়ে এ ঘটনা ঘটে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। বিকাল ৫টার দিকে ট্রাকটি সরানোর পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

জানা যায়, দুপুরের দিকে খুঁটিবোঝাই দুটি ট্রাক কুলাউড়া শহরের দিকে আসছিল। স্কুল চৌমুহনা এলাকায় আসার পর ট্রাকচালক শহরে প্রবেশ না করে ভুলক্রমে গাজীপুর রোডের দিকে চলে যান। কিছু দূর যাওয়ার পর ট্রাকচালকরা আবার ট্রাকগুলো ঘুরিয়ে রেলক্রসিং অতিক্রমকালে একটি ট্রাকের এক্সেল ভেঙে যায় এবং ট্রাকটি রেল লাইনে দেবে যায়। এ ঘটনার পর সিলেট-আখাউড়া রেল সেকশনের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া কুলাউড়া-গাজীপুর সড়কে যান চলাচলও বন্ধ থাকে।

পরে আটকেপড়া ট্রাকটি রেল লাইন থেকে সরাতে কাজ করে রেলওয়ে প্রকৌশল বিভাগ ও কুলাউড়া ফায়ার সার্ভিস। এ সময় সুরমা মেইল ট্রেন ও কুশিয়ারা লংলা স্টেশনে, মালবাহী তেলের লরি ট্রেন শমসেরনগরে, চট্টগ্রামে থেকে সিলেটগামী আন্তনগর পাহাড়িকা ট্রেন শ্রীমঙ্গলে স্টেশনে আটকা পড়ে। পরে বিকেল ৫টায় ট্রাকটি সরানো হলে রেল চলাচল স্বাভবিক হয়।

কুলাউড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার মো. মুহিব উদ্দিন আহমদ বলেন, ‘দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ ছিল। পরে রেল ক্রসিংয়ে আটকাপড়া ট্রাক সরানোর পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ