আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

নির্বাচনে কেন্দ্র নজরদারিতে রাখবে আ. লীগ

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে শনিবার ১ ফেব্রুয়ারি সবগুলো কেন্দ্র কঠোর নজরদারিতে রাখবে আওয়ামী লীগ।
দলটির সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার জন্য গঠিত উত্তর ও দক্ষিণ কমিটি কেন্দ্রীয়ভাবে এ নজরদারি করবে। আর ভোটকেন্দ্রভিত্তিক কমিটিগুলো নিজ নিজ কেন্দ্রে কী হচ্ছে সে খোঁজ-খবর রাখবে। কেন্দ্রীয় নেতারা দলের সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দুই সিটির ভোটের খোঁজ-খবর রাখবেন।

সূত্র জানায়, কেন্দ্র কমিটিগুলো সার্বক্ষণিকভাবে কেন্দ্রে অবস্থান করবে। কেন্দ্র কমিটির পক্ষ থেকে সেই কেন্দ্রের নির্বাচনি আপডেট ওয়ার্ড ও থানা পর্যায়ের নেতাদের জানানো হবে। থানা ও ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদকরা প্রয়োজন মনে করলে নির্বাচন পরিচালনা বোর্ডকে জানাবে। সেখান তথ্য পাঠানো হবে কেন্দ্রে। কেন্দ্র প্রয়োজনীয় নির্দেশনা দেবে বা প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজুলুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, কেন্দ্রভিত্ত্বিক কমিটি কেন্দ্রে কাজ করবে। প্রয়োজন মনে করলে তারা মহানগর আওয়ামী লীগ কিংবা উত্তর বা দক্ষিণ সিটির জন্য গঠিত নির্বাচন পরিচালনা বোর্ডের সঙ্গে যোগাযোগ করবে। তিনি জানান, ওয়ার্ড ও থানা কমিটিগুলোও নির্বাচন এবং আইনশৃঙ্খলার দিকে নজর রাখবে।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে দুটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। উত্তর সিটি নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক হিসেবে কাজ করছেন দলের প্রবীণ নেতা তোফায়েল আহমেদ। এ কমিটির সদস্য সচিব ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি। আর দক্ষিণ সিটির জন্য গঠিত কমিটির সমন্বয়ক হয়েছেন আরেক জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু। তার সদস্য সচিব হিসেবে কাজ করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর। এ দুইটি কমিটির পক্ষ থেকে ঢাকার দুই সিটি করপোরেশনের সবগুলো ভোটকেন্দ্রর জন্য কেন্দ্রভিত্ত্বিক কমিটি গঠন করা হয়। পাশাপাশি থানা ও ওয়ার্ড আওয়ামী লীগকে তাদের আওতাধীন কেন্দ্রগুলোর প্রতি নজর রাখার নির্দেশনা দেওয়া হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ